1. admin@ajkernarayanganj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

জনস্বাস্থ্য সুরক্ষা প্রকল্পের কার্যক্রম চলমান রাখা দাবীতে মানববন্ধন

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ৩০৮ বার পঠিত
oplus_2

আজকের নারায়ণগঞ্জ ডেস্ক: জনস্বাস্থ্য সুরক্ষায় ভেটেরিনারি পাবলিক হেলথ সার্ভিস জোরদারকরণ প্রকল্পের কার্যক্রম চলমান রাখা ও ২০১ জন ফিল্ডফ্যাসিলিটেটর কে স্থায়ীকরণ করার দাবীতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার দিনব্যাপী ঢাকা প্রানী সম্পদ অধিদপ্তরের প্রধান ফটকের সামনে বঙ্গবন্ধু  ফিল্ডফ্যাসিলিটেটর কল্যান পরিষদের উদ্যেগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে দৃঢ় প্রত্যয় ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন “স্মার্ট বাংলাদেশ বির্নিমান” তারই অংশ হিসাবে নিরাপদ প্রাণিজ আমিষ উৎপাদন নিশ্চিতকরণে আমরা জনস্বাস্থ্য সুরক্ষায় ভেটেরিনারি পাবলিক হেল্থ সার্ভিস জোরদারকরণ প্রকল্পের আওতায় ২৭ জেলার ২০১টি উপজেলায় আমরা কাজ করে যাচ্ছি। আগামী ৩০শে জুন এ প্রকল্প সমাপ্ত হওয়ার কথা। প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ। যেখানে প্রাণিসম্পদ অধিদপ্তর এর মূল লক্ষ্যই হচ্ছে নিরাপদ প্রাণিজ আমিষ উৎপাদন নিশ্চিত করা সেখানে এ প্রকল্পটি জনস্বাস্থ্যের সঙ্গে সরাসরি সম্পৃক্ত এবং নিরাপদ প্রাণিজ আমিষ উৎপাদন নিশ্চিত করতে এই প্রকল্পের ভূমিকা অপরিসীম।

তারা আরও বলেন, (COVID-19) করোনা মহামারীর সময়ও ২০১ জন ফিল্ড ফ্যাসিলিটেটর মৃত্যুর ঝুঁকি নিয়ে মাঠ পর্যায় কাজ করেছে। আমরা প্রাণিসম্পদ পরিবারের সদস্য হিসেবে এই অসমাপ্ত কাজ সমাপ্ত করার অংশীদার হয়ে থাকতে চাই। দেশের দুঃসময়ে আমরা দেশের পাশে ছিলাম, প্রাণিসম্পদের সাথে ছিলাম।

এসময় উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু  ফিল্ডফ্যাসিলিটেটর কল্যান পরিষদের  সভাপতি সাজ্জাদ হোসেন, সাধারন সম্পাদক আবু তালহা সহ ২০১ জন ফিল্ড ফ্যাসিলিটেটর ও তাদের পরিবার।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর