1. admin@ajkernarayanganj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে নবজাতকের মাটি চাপা দেয়া লাশ উদ্ধার, থানায় বসে লাখ টাকায় মিমাংসা নারায়ণগঞ্জে ১২ দফা দাবিতে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মুখোমুখী করা হবে: মামুনুল হক শীতলক্ষ্যা দূষণরোধে সবাইকে কাজ করতে হবে: পরিবেশ ডিজি সোনারগাঁয়ে সেন্টমার্টিন পরিবহনের বাসের ধাক্কায় নাফ বাস উল্টে আহত ৩০ তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে ছাত্রদলের বিক্ষোভ সোনারগাঁয়ে ১ লাখ দশ হাজার মিটার জাল জব্দ রাস্তা সংস্কারের ইউএনও বরাবর অভিযোগ সহকারী পরিচালক হলেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিকুল ইসলাম সোনারগাঁয়ে মেঘনা নদীতে অভিযান, কারেন্ট জাল জব্দ

জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা আড়াইহাজারের ইশতিয়াক আহমেদ

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ২৪৪ বার পঠিত

আজকের নারায়ণগঞ্জ ডেস্ক: নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আড়াইহাজারের ইশতিয়াক আহমেদ। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ নারায়ণগঞ্জ জেলার পাঁচ উপজেলার মধ্যে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে নির্বাচিত হয়েছেন আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদ। তিনি বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, ব্যক্তি ও প্রতিষ্ঠান বাছাই কমিটির সভাপতি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহমুদুল হক ও সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ইশতিয়াক আহমেদকে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত করা হয়।

জানা যায়, ২ জানুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন ইশতিয়াক আহমেদ। এরপর থেকে উপজেলা প্রশাসনিক চিত্র পাল্টে যেতে থাকে। প্রশাসনের সুষ্ঠু তত্ত্বাবধায়ন ও উপজেলার উন্নয়ন কর্মকাণ্ডে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছেন তিনি। তাছাড়াও আন্তঃডিপার্টমেন্ট সমন্বয় করে আড়াইহাজার উপজেলাকে এগিয়ে নিয়ে যাওয়া ও সাধারণ মানুষকে সহায়তা করে ব্যাপক ভূমিকা রেখে আসছেন।

ইশতিয়াক আহমেদ যোগদানের পর থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড, আশ্রয়ন প্রকল্প নির্মাণ করে উপজেলাবাসীর মন জয় করে নিয়েছেন। শিক্ষা ক্ষেত্রে নানা পদক্ষেপেও তার ভূমিকা অপরিসীম।

আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদ বলেন, আড়াইহাজারে যোগদানের পর থেকেই উপজেলাবাসীর সহযোগিতা পেয়েছি। সব কর্মকাণ্ডে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাকে সহযোগিতা করেছে। এছাড়াও সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহমুদুল হক এবং স্থানীয় জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষের ঐকান্তিক সহযোহিতায় প্রতিটি কাজ করা সহজ হয়েছে।

জেলা প্রশাসনের একাধিক কর্মকর্তার সঙ্গে কথা হলে তারা বলেন, আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদ একজন দক্ষ, সৎ ও কর্মঠ। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত হওয়ায় আমরা ইশতিয়াক আহমেদকে ধন্যবাদ জানাই।

জানা গেছে, ইউএনও ইশতিয়াক আহমেদ ফরিদপুর জেলা সদরের ঝিলতলী এলাকায় বাসিন্দা। তাঁর বাবা মো. নাসিরউদ্দিন আহমেদ ছিলেন একাধারে রাজনীতিবিদ ও কলেজ অধ্যক্ষ। মা শামীম আরা গৃহিণী। তিনি প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন ফরিদপুর জিলা স্কুল থেকে। একই স্কুল থেকে ২০০৫ সালে এসএসসি ও বরিশাল ক্যাডেট স্কুল থেকে ২০০৭ সালে এইচএসসি এবং বুয়েট থেকে পড়াশোনা সম্পন্ন করে ৩৪তম বিসিএস করেন।

ইশতিয়াক আহমেদ কর্মজীবন শুরু করেন চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে। সেখানে তিনি যোগদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে। এরপর গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়েও নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন। পরবর্তীতে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। ঢাকার গুলশান এলাকাতেও সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কাজ করেন। সেখান থেকে তিনি পিএস হিসেবে যোগদান করেন ঢাকা বিভাগীয় কমিশনারে। সর্বশেষ ডাক ও টেলিযোগাযোগ সচিবের পিএস হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। পরে চলতি বছরের ২ জানুয়ারি আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দেন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর