1. admin@ajkernarayanganj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

নারায়ণগঞ্জে ১২ দফা দাবিতে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
  • ৮৭৫ বার পঠিত

আজকের নারায়ণগঞ্জ ডেস্কঃনারায়ণগঞ্জে টিফিন, ছুটি ও নাইট বিলের দাবিতে শহরের চাষাঢ়া গোল চত্বর অবরোধ করে বিক্ষোভ করেছে কারখানার শ্রমিকরা। প্রায় দুই শতাধিক শ্রমিক আধাঘণ্টা অবরোধ করে রাখে শহরের এই গুরুত্বপূর্ণ মোড়।

রোববার (২০ অক্টোবর) বেলা আড়াইটায় ফতুল্লার আইএফএস টেক্সওয়্যার নামক একটি কারখানার শ্রমিকরা এই অবরোধ করে। এতে বন্ধ হয়ে যায় নারায়ণগঞ্জের সাথে ঢাকা, মুন্সিগঞ্জ ও চট্টগ্রাম মহাসড়কের সংযোগ সড়কের যান চলাচল। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা এসে মালিকপক্ষের সাথে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে।

আইএফএস টেক্সওয়্যারের একজন কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে বলেন, ‘শ্রমিকদের সকল মাসের বেতন পরিশোধ করা আছে। বেতন ভাতা নিয়মিত থাকার পরেও টিফিন ও বাৎসরিক ছুটির বিল নিয়ে শ্রমিকদের আন্দোলনে নামিয়েছে কয়েকজন। তাদের কারও বিল বাকি থাকলে সেটা অবশ্যই পূরণ করা হবে।’

নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ‘শ্রমিকরা কিছু বিলের জন্য সড়ক অবরোধ করেছিল। সেনাবাহিনী ও পুলিশ শ্রমিক নেতাদের মাধ্যমে তাদের সড়ক থেকে সরিয়ে দিয়েছে।’

এদিকে শ্রমিকদের অবরোধের কারণে চাষাঢ়া থেকে ২ নম্বর রেলগেইট, মেট্রোহল, মাসদাইর গোরস্থান, জেলা পরিষদ পর্যন্ত চতুর্মুখী দীর্ঘ যানজট তৈরি হয়। যানজটের কারণে পায়ে হেঁটেই রওনা হন অনেক যাত্রী। দীর্ঘ সময় সড়কে আটকে থাকেন অসুস্থ রোগীরা। আধাঘণ্টা পরে সড়ক ছেড়ে দিলেও যানজটের প্রভাব ছিল অন্তত ২ ঘণ্টা।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর