1. admin@ajkernarayanganj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

সোনারগাঁয়ে বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৫০ বার পঠিত

আজকের নারায়ণগঞ্জ ডেস্ক: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় বৈষম্য দূরীকরনে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছ। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) মাধ্যমিক শিক্ষক পরিবারের উদ্যোগে আয়োজিত উপজেলা পরিষদ চত্বরে সকাল ১১ টায় ঘন্টা ব্যাপী এ কর্মসূচী পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার প্রধান এবং সহকারি শিক্ষকগন।

মাধ্যমিক শিক্ষক পরিবারের সনমান্দি হাসান খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:দেলোয়ার হোসেন, নোয়াগাঁও হাই স্কুলের প্রধান শিক্ষক মো:আতিকুর রহমান, হোসেনপুর শমভুপুরা পিরোজপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:ওমর ফারুক মিয়াজী ও বারদী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো:মোস্তফার স্বাক্ষরিত স্মারক লিপি উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মাম্যমে শিক্ষা উপদেষ্টা বরাবর প্রদান করা হয়।

এসময় বক্তারা বলেন, বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণের ও জাতীয় করণের পূর্ব পর্যান্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন ঘঠনের দাবী জানান।তারা আরও বলেন, মাধ্যমিক স্তরে আমরা যারা শিক্ষকতায় নিয়োজিত আছি ঈদ বোনাস ও উৎসব ভাতায় আমাদের সাথে বিরাট বৈষম্য করে রাখা হয়েছে। আমরা এর পরিবর্তন চাই এছাড়াও অতিতে আমাদের দাবীগুলো মেনে নিতে বর্তমান সরকারের নিকট জোর দাবী জানান।

বক্তারা আরো বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে একজন শিক্ষক ১২ হাজার ৫০০ টাকা বেতনে কীভাবে তার সংসার চালাতে পারেন। অধ্যক্ষ থেকে পিয়ন পর্যন্ত ১ হাজার টাকা বাড়িভাড়া, ৫০০ টাকা চিকিৎসা ভাতায় কীভাবে চলতে পারেন। উৎসব ভাতা পান মূল বেতনের মাত্র ২৫ শতাংশ। অনেক শিক্ষক রয়েছেন, যারা নিজ জেলার বাইরে চাকরি করছেন। এই ১ হাজার টাকা বাড়িভাড়া দিয়ে একটি বাড়ি তো দূরের কথা, খুপরি ঘরও পাওয়া যাবে না।

পাঁচশ টাকা চিকিৎসা ভাতা, যা দিয়ে একবার ডাক্তারের ফি হয় না। মূল বেতনের ২৫ শতাংশ উৎসব ভাতা, যা অন্যের কাছে বলতেও খারাপ লাগে। এতো বৈষম্যের মধ্যে থেকেও দেশের শিক্ষাব্যবস্থার ৯৭ শতাংশ দায়িত্ব পালন করছি আমরা। তাই শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করা এখন সময়ের দাবি, যোগ করেন তারা।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা রহমান বলেন, মাধ্যমিক শিক্ষকদের একটি স্মারক লিপি পেয়েছি।যেহেতু শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। তাই শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি পাঠানো হয়েছে।
Facebook Comments Box
এই জাতীয় আরও খবর