1. admin@ajkernarayanganj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

ফতুল্লায় সুরুজ মিয়া হত্যাকাণ্ডের চার আসামী গ্রেপ্তার

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ৩০ জুন, ২০২৪
  • ১১৫ বার পঠিত

আজকের নারায়ণগঞ্জ ডেস্ক: নারায়ণগঞ্জের ফতুল্লায় দিনে দুপুরে আওয়ামীলীগ নেতা সুরুজ মিয়াকে কুপিয়ে হত্যার ঘটনার পরিকল্পনাকারি আলাউদ্দিন হীরা সহ মামলার চার আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। শনিবার (২৯ জুন) রাতে নারায়ণগঞ্জ ও গাজীপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

রবিবার (৩০ জুন) দুপুরে সিদ্ধিরগঞ্জে র‍্যাব-১১ সদর দফতরে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন ব্যাটেলিয়ান অধিনায়ক (সিও) লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের পর নিহতের পরিবার মামলা করলে থানা পুলিশের পাশাপাশি ছায়া তদন্ত শুরু করে র‍্যাব। এরই ধারাবাহিকতায় তাদের আভিযানিক দল তথ্য প্রযুক্তির সহায়তায় শনিবার রাতে জেলা সদরের চর সৈয়দপুর এলাকায় অভিযান চালিয়ে হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারি আলাউদ্দিন হীরা (৩৫) কে গ্রেপ্তার করে। পরে তার দেয়া স্বীকারোক্তি ও তথ্যমতে একই রাতে যৌথ অভিযান চালিয়ে গাজীপুর জেলার কালিয়াকৈর থানার রতনপুর এলাকা থেকে মামলার আরও তিন আসামি আল আমিন (২২), রাসেল (২০) ও সানি (২৯) কে গ্রেপ্তার করে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত আসামি আলাউদ্দিন হীরার বিরুদ্ধে চুরি, ডাকাতি ও হত্যা চেষ্টাসহ দশটির অধিক মামলা এবং বেশ কয়েকটি অভিযোগ রয়েছে। আসামি আল আমিনের বিরুদ্ধে ফতুল্লা থানায় পাঁচটি মাদক মামলা সহ নারী ও শিশু নির্যাতন দমন আইনে চারটি জিডি রয়েছে এবং আসামি রাসেলের বিরুদ্ধে একই থানায় দুইটি মাদক মামলা রয়েছে। আওয়ামীলীগ নেতা সুরুজ  মিয়া হত্যাকান্ডের ঘটনায় গ্রেপ্তারকৃত এই চার আসামির বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধিন রয়েছে বলে জানিয়েছেন।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ জেলা সদরের ফতুল্লা থানার আলীপাড়া এলাকায় ইট বালু সিমেন্ট সহ ইমারত নির্মান সামগ্রি সরবরাহ ব্যবসার নিয়ন্ত্রন, আধিপত্য বিস্তার ও চাঁদাবাজিতে বাঁধা দেয়ায় কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক সুরুজ মিয়ার সাথে স্থানীয় সন্ত্রাসি সালাউদ্দিন সালু ও তার ভাই আলাউদ্দিন হীরার মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরে গত বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে স্থানীয় আলীপাড়া মসজিদে জোহর নামাজ আদায় করে বাড়ি ফেরার পথে হীরা ও সালুর নেতৃত্বে ২০-২৫ জন সন্ত্রাসি সুরুজ মিয়াকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। এসময় সুরুজ মিয়াকে বাঁচাতে গিয়ে সন্ত্রাসিদের হামলায় আহত হন তার দুই ছেলেসহ চারজন।

ঘটনার পরদিন ২৮ জুন (শুক্রবার) নিহত সুরুজ মিয়ার ছেলে বাদি হয়ে ২১ জনের নাম উল্লেখ সহ এবং অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করে ফতুল্লা থানায় হত্যা মামলা করেন। সেই মামলায় গতকাল শনিবার দুইজনকে গ্রেফতার করেছে ফতুল্লা থানা পুলিশ।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর