1. admin@ajkernarayanganj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

সোনারগাঁয়ে ঠিকাদার নান্নুর বিরুদ্ধে রাস্তা সংস্কার না করায় সড়ক অবরোধ করে বিক্ষোভ

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ৩৯৬ বার পঠিত

আজকের নারায়ণগঞ্জ ডেস্ক: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় ঠিকাদার রাস্তা খুড়ে দীর্ঘদিন ধরে সংস্কার না করায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। গতকাল শুক্রবার বিকেলে স্থানীয় ৫ গ্রামের বাসিন্দরা একত্রিত হয়ে ঢাকা বাইপাস(মদনপুর-জয়দেবপুর) সড়কের নয়াপুর এলাকায় প্রায় এক ঘন্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। এতে ওই সড়কের উভয় পাশে ৫ কিলোমিটার এলাকা জুড়ে যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাস্তা মেরামতের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন এলাকাবাসী।

জানা যায়, উপজেলার সাদিপুর ইউনিয়নের আমগাঁও-রতন মার্কেট পর্যন্ত চলাচলের একমাত্র রাস্তা এটি। রাস্তাটি সংস্কার কাজের জন্য গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্পে গত বছরের অক্টোবরে নাদিম এন্টারপ্রাইজ কাজ পেয়ে রাস্তা খুড়ে সংস্কারের কাজ শুরু করেন। এর ঠিকাদার উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু দীর্ঘদিন ধরে রাস্তাটি খুড়ে চলাচলের অনুপযোগী করে রেখেছেন। এতে ওই এলাকার আমগাও, রতনমার্কেট, গনকবাড়ী, মলকারটেক সহ ৫টি গ্রামের প্রায় ১৫ হাজার বাসিন্দা চলাচল করতে গিয়ে চরম দুর্ভোগ পাহাচ্ছেন। এ বিষয় স্থানীয় এলাকাবাসী উপজেলা এলজিইডি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েও কোনো ফল পাচ্ছেন না। গতকাল শুক্রবার বিকেলে ৫ গ্রামের বাসিন্দারা একত্রিত হয়ে ঢাকা বাইপাস সড়কের (মদনপুর-জয়দেবপুর) নয়াপুর এলাকায় ঘন্টা ব্যাপী অবরোধ করে বিক্ষোভ মিছিল করে।
খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করে। পরে আন্দোলনকারীরা রাস্তা ছেড়ে না যাওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহফুজ মুঠোফোনে দ্রুত রাস্তা মেরামতের আশ্বাস দিলে অবরোধ তুলে নিয়ে রাস্তা থেকে সরে যান তারা।

আরও জানা যায়, ঠিকাদার নান্নু বিরুদ্ধে উপজেলার বিভিন্ন কাজে নিম্নমানের মালামাল ব্যহবার করার অভিযোগ রয়েছে। একটি সেতু নির্মানে ৪ বছরের অধিক সময় কাজ শেষ করার নজির রয়েছে এই ঠিকাদারের বিরুদ্ধে। তিনি যুবলীগের ক্ষমতা ও আওয়ামীলীগের ক্ষমতা দেখিতে ক্রমন্নয়ে এমন নিম্নমানের কাজ করছেন।একটি রাস্তা নির্মানের দুই মাসে ভেঙ্গে যায়।

বক্তারা বলেন, উপজেলার সাদিপুর ইউনিয়নের আমগাঁও থেকে রতন মার্কেট পর্যন্ত রাস্তাটি ৫টি গ্রামের চলাচলের একমাত্র মাধ্যম। রাস্তাটি দীর্ঘ ১০ মাস ধরে খুড়ে সংস্কার কাজ করছেন না ঠিকাদার উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু। এলাকাবাসীরা তাদের দুর্ভোগের বিষয়টি বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও ফল পাচ্ছেন না। তাই এলাকাবাসী রাস্তা অবরোধ করতে বাধ্য হয়েছেন।

এবিষয়ে ঠিকাদার রফিকুল ইসলাম নান্নু বলেন, ঈদের ছুটি কাটিয়ে এখনো শ্রমিকরা আসেনি। তাই কাজ করতে দেরি হচ্ছে। আর বৃষ্টির কারনে বিভিন্ন স্থানে পানি জমে গেছে মেশিনের মাধ্যমে পানি সড়ানো হচ্ছে। দ্রুত কাজ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো:আবদুল্লাহ আল মাহফুজ বলেন, স্থানী এলাকাবাসী রাস্তা সংস্কার না হওয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।দ্রুত রাস্তাটি সংস্কারের আশ্বাস দিলে তারা সড়ক ছেড়ে দেয়। রাস্তাটির কাজ দ্রুত শেষ করতে ও ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর