1. admin@ajkernarayanganj.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে নবজাতকের মাটি চাপা দেয়া লাশ উদ্ধার, থানায় বসে লাখ টাকায় মিমাংসা নারায়ণগঞ্জে ১২ দফা দাবিতে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মুখোমুখী করা হবে: মামুনুল হক শীতলক্ষ্যা দূষণরোধে সবাইকে কাজ করতে হবে: পরিবেশ ডিজি সোনারগাঁয়ে সেন্টমার্টিন পরিবহনের বাসের ধাক্কায় নাফ বাস উল্টে আহত ৩০ তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে ছাত্রদলের বিক্ষোভ সোনারগাঁয়ে ১ লাখ দশ হাজার মিটার জাল জব্দ রাস্তা সংস্কারের ইউএনও বরাবর অভিযোগ সহকারী পরিচালক হলেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিকুল ইসলাম সোনারগাঁয়ে মেঘনা নদীতে অভিযান, কারেন্ট জাল জব্দ

সোনারগাঁয়ে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অধ্যক্ষ ও তার স্ত্রীর পদত্যাগ

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
  • ১১৬ বার পঠিত

সোনারগাঁ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন সোনারগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ মো:আশরাফুজ্জামান অপু ও তার স্ত্রী দিল আফরোজ। গতকাল রোববার দুপুরে অধ্যক্ষের কক্ষে শিক্ষার্থীদের তোপের মুখে স্বাক্ষর করে পদত্যাগ করেন তারা।
এছাড়া দুর্নীতি ও অনিয়মের অভিযোগে কলেজের অফিস সহকারি জাহাঙ্গীর হোসেন ও জুয়েলকে ১৫ দিনের সময় বেধে দেওয়া হয়। এর মধ্যে কলেজের সকল হিসাব ও লুটপাট করা অর্থ ফেরত দিয়ে স্বেচ্ছায় তাদের পদত্যাগ করার হুশিয়ারি দেওয়া হয়।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো:আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, মুঠোফোনের মাধ্যমে কলেজের অধ্যক্ষ ও তার স্ত্রীর পদত্যাগের বিষয়টি জানতে পেরেছি। এ বিষয়ে ব্যবস্থা নিবেন শিক্ষা মন্ত্রনালয় ও শিক্ষা অধিদপ্তর। তারাই কলেজে পদায়ন করবেন।

জানা যায়, গত ২২ আগষ্ট বৃহস্পতিবার সাধারণ শিক্ষার্থীরা অধ্যক্ষের কাছে ৮ দফা দাবি করেন। দাবিগুলোর মধ্যে ছিলো বোর্ডের নিধারিত ফি এর অতিরিক্ত অর্থ আদায় বন্ধ ও পূর্বের অতিরিক্ত আদায়কৃত অর্থ ফেরত দেওয়া, কলেজে রশিদ বিহীন সকল লেনদেন বন্ধ, সনদ নিতে চাঁদা বন্ধ করা, কলেজে সকল ধরনের ছাত্র রাজনীতি বন্ধ করা সহ ৮ দফা দাবি করেন। পরে গতকাল রোববার সকাল থেকে কলেজের মুক্ত মঞ্চে কয়েক শতাধিক শিক্ষার্থী একত্রিত হয়ে আবারো ৮ দফা দাবি করেন। এসময় কলেজের অধ্যক্ষের স্ত্রী দিল আফরোজা বহিরাগত সন্ত্রাসীদের ডেকে নিয়ে শিক্ষার্থীদের হুমকি দেওয়ান। এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে সন্ত্রাসীরা ককটেল বিস্ফোরন ঘটায়। পরে শিক্ষার্থীরা ৮দফা দাবি থেকে ১ দফা দাবিতে অধ্যক্ষ ও তার স্ত্রী দিল আফরোজ এবং অফিস সহকারী জাহাঙ্গীর হোসেন, জুয়েলের পদত্যাগ দাবি করেন। পরে অধ্যক্ষ ও তার স্ত্রী বাধ্য হয়ে পদত্যাগ পত্রে স্বাক্ষর করেন।

এসময় অফিস সহকারি জাহাঙ্গীর হোসেন কলেজে থেকে পালিয়ে যায় ও জুয়েল কলেজে না থাকায় তাদের ১৫ দিনের সময় বেধেঁ দেওয়া হয়। এর মধ্যে কলেজের সকল হিসাব ও লুটপাট করা অর্থ ফেরত দিয়ে স্বেচ্ছায় তাদের পদত্যাগ করতে বলা হয়।

অধ্যক্ষ মো:আশরাফুজ্জামান ২০১৮ সালের ৮ আগষ্ট সোনারগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন। এর আগে তিনি এই কলেজের মনোবিজ্ঞানের প্রফেসর হিসেবে কর্মরত ছিলেন। আর তার স্ত্রী এই কলেজের গার্হস্থ্য অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন।অধ্যক্ষ ও তার স্ত্রীর পদত্যাগের পর শিক্ষার্থীরা তাদের সম্মানের মাধ্যমে গাড়ীতে তুলে বাড়িতে পাঠান।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর